ডুয়েল সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল Huawei P40 4G

ডুয়েল সেলফি ক্যামেরার সাথে লঞ্চ হল Huawei P40 4G

 Huawei বেশ নিঃশব্দেই  মার্কেটে P40 4G স্মার্টফোন লঞ্চ করলো। এই ফোনটি  গতবছর লঞ্চ হওয়া Huawei P40 5G-এর 4G ভার্সন বললে খুব একটা ভুল হবে না। পার্থক্য বলতে নতুন ফোনটিতে যেখানে কিরিন ৯৯০ ফোর-জি প্রসেসর ব্যবহার করা হয়েছে, সেখানে হুয়াওয়ে পি৪০ ৫জি ফোনে ছিল কিরিন ৯৯০ ফাইভ-জি প্রসেসর। আসুন Huawei P40 4G ফোনটির দাম ও স্পেসিফিকেশনগুলি জেনে নিই।

Huawei P40 4G এর দাম

হুয়াওয়ে পি৪০ ৪জি ফোনের দাম রাখা হয়েছে ৩,৯৮৮ ইউয়ান (প্রায় ৪৫,৫০০ টাকা)। ফোনটি ডার্ক ব্লু ও ফ্রস্ট সিলভার কালার এ পাওয়া যাবে । আর্ন্তজাতিক বাজারে ফোনটির  বিষয়ে সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

Huawei P40 4G এর স্পেসিফিকেশন



হুয়াওয়ে পি৪০ ৪জি ফোনে আছে ৬.১ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এই ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অবস্থিত। আবার ফেস আনলকের সুবিধাও পাওয়া যাবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কিরিন ৯৯০ ৪জি প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি IP53 রেটেড।

ফোনের পিছনে তিনটি ক্যামেরা বর্তমান। যা প্রখ্যাত জার্মান সংস্থা Leica প্রস্তুত করেছে। রিয়ার ক্যামেরা সেটআপে আছে ৫০ মেগাপিক্সেল সুপারসেন্সিং প্রাইমারি ক্যামেরা। এছাড়াও অন্য দুটি ক্যামেরা হল ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স,ও OIS সাপোর্টসহ ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। পিল আকৃতির কাটআউটের মধ্যে আছে ৩২ মেগাপিক্সেল ডুয়াল সেলফি ক্যামেরা।

JD.com-এ তালিকাভুক্ত থাকা এই ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি উল্লেখ করা নেই। সেক্ষেত্রে 5G ভার্সনের মতো এখানেও ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৩,৮০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে অনুমান করা যায়। ফোনটির অ্যান্ড্রয়েড ভার্সন সম্পর্কিত কোনো তথ্য এখনও পাওয়া যায় নি।

Previous Post
First

post written by:

0 Comments: