শীঘ্রই আসছে iPad Mini Pro

 জনপ্রিয় মাল্টি-টেক কোম্পানি Apple খুব শীঘ্রই iPad Mini Pro নামের নতুন ট্যাবলেট বাজারে আনবে – এমন খবর বিগত কয়েক দিন ধরেই শোনা যাচ্ছে । ইতিমধ্যে এই আসন্ন প্রিমিয়াম ডিভাইসটি সম্পর্কে একাধিক প্রতিবেদনও বেরিয়েছে। সেক্ষেত্রে ব্র্যান্ডের ভক্তদের জন্য ফের সামনে এল নতুন চমক। আসলে সম্প্রতি Apple-এর এই নতুন iPad সম্পর্কিত আরো একটি রিপোর্ট সামনে এসেছে, যা ডিভাইসটির প্রবর্তন সম্পর্কে কিছু তথ্য দিয়েছে। উক্ত রিপোর্ট দেখে মনে হচ্ছে, সব ঠিকঠাক থাকলে চলতি বছরের মাঝামাঝি বাজারে আসবে iPad Mini Pro।

দক্ষিণ কোরিয়ার অনলাইন প্ল্যাটফর্ম নেভার (Naver)-এর সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, Apple-এর আসন্ন iPad Mini Pro ডিভাইসটির ডিজাইন প্রক্রিয়া বর্তমানে P2 পর্যায়ে রয়েছে। এই পর্যায়ের কাজ শেষ হলেই ডিভাইসটির P3 পর্যায়ের কাজ শুরু হবে। সেক্ষেত্রে ২০২১ সালের মাঝামাঝি  এই ডিভাইসটি চালু হতে পারে বলে মনে করছে নেভার।

ipad mini pro launch date tipped second quarter of 2021 specifications

আগের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, iPad Mini Pro-তে ৮.৭ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে যা স্বাভাবিকভাবেই ২০১৯ সালে লঞ্চ হওয়া iPad Mini Pro-র স্ক্রিনের থেকে বড় হবে। এদিকে নেটদুনিয়ায় এই ডিভাইসটির একটি ছবিও প্রকাশিত হয়েছে, যেখানে ডিভাইসটির সাথে Apple Pencil দেখা গেছে। ফলে, আশা করা হচ্ছে যে নতুন iPad Mini Pro, এই পেন্সিলসহ বাজারে পা রাখবে।আগামী ২৪ শে মার্চ থেকে সমস্ত iPad Pro মডেল এবং iPad Air 2, iPad 5th Gen, iPad Mini 4 ও এগুলির পরবর্তী মডেলে নতুন অপারেটিং সিস্টেম যোগ হবে। ফলে সমস্ত iPad ট্রাকপ্যাড সমর্থিত হবে এবং এগুলি iPad OS 13.4-এ চলবে। শুধু তাই নয়, এগুলিতে তৃতীয় পক্ষের মাইস বা ব্লুটুথ কানেকশন এবং ইউএসবি সমর্থন করবে বলেও জানা গিয়েছে। সুতরাং, নতুন iPad Mini Pro-তেও যে এই সমস্ত বৈশিষ্ট্য দেখা যাবে, তা আর বলার অপেক্ষা রাখে না!

Previous Post
Next Post

post written by:

0 Comments: