লঞ্চ হলো দুর্দান্ত স্মার্টফোন Realme GT 5G, জেনে নিন ফোনটির সমস্ত ডিটেইলস

লঞ্চ হলো দুর্দান্ত স্মার্টফোন Realme GT 5G, জেনে নিন ফোনটির সমস্ত ডিটেইলস

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি আজ তাদের ফ্ল্যাগশিপ ফোন Realme GT 5G লঞ্চ করতে চলেছে। Realme Race কোডনেমের এই ফোনটি কে নিয়ে গতবছর থেকে চর্চা শুরু হয়েছিল। কোম্পানির তরফেও মাঝেমধ্যে এই ফোনের স্পেসিফিকেশন টিজ করতে দেখা গেছে। জানা গেছে Realme GT 5G কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি LPDDR5 র‌্যাম ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসবে। এছাড়াও ফোনটি লেদার ব্যাক ও গ্লাস ব্যাক ভ্যারিয়েন্টে পাওয়া যেতে পারে। চীনের পর ভারতেও শীঘ্রই Realme GT 5G এর আগমন ঘটতে পারে, যেহেতু কিছুদিন আগে ফোনটি ভারতের BIS সার্টিফিকেশন লাভ করেছে।

Realme GT 5G কখন লঞ্চ হবে

রিয়েলমি জিটি ৫জি আজ চীনে স্থানীয় সময় দুপুর ২.০০ সময়ে (ভারতীয় সময় সকাল ১১:৩০ মিনিট) লঞ্চ হবে। ফোনটির লঞ্চের জন্য রিয়েলমি একটি ইভেন্টের আয়োজন করেছে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ইভেন্ট দেখতে পাবেন।


Realme GT 5G এর দাম

রিয়েলমির vice president, Xu Qi Chase নিশ্চিত করেছেন, রিয়েলমি জিটি ৫জি এবং গতবছরের ফ্ল্যাগশিপ ফোন Realme X50 pro এর দামের মধ্যে বিরাট কোনো পার্থক্য থাকবেনা। প্রসঙ্গত ভারতে Realme X50 pro  ৪১,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। ফলে রিয়েলমির নতুন ফ্ল্যাগশিপ ফোন একই রেঞ্জে পাওয়া যাবে বলে আমরা মনে করছি।

Realme GT 5G এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

কোম্পানির টিজার ও টিপস্টারদের দাবি অনুযায়ী, রিয়েলমি জিটি ৫জি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের পাঞ্চ হোল ডিসপ্লে ও QHD রেজোলিউশনের (১৪৪০x৩২০০ পিক্সেল) ৬.৮ ইঞ্চি OLED স্ক্রিন সহ আসতে পারে। এর আসপেক্ট রেশিও হবে ২০:৯। আবার এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে, যার সাথে ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হবে।

এছাড়াও Realme GT 5G ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি LPDDR5 র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম।

Previous Post
Next Post

post written by:

0 Comments: