ডেস্কটপের মাধ্যমে WhatsApp-এ ভয়েস-ভিডিও কল কিভাবে করবেন ????

 

ডেস্কটপের মাধ্যমে WhatsApp-এ ভয়েস-ভিডিও কল কিভাবে করবেন

দীর্ঘ প্রতীক্ষার পর আজ WhatsApp তাদের ডেস্কটপ (Desktop) ইউজারদের জন্য ভয়েস ও ভিডিও কলিং ফিচার (Voice and video Call) নিয়ে এসেছে। যদিও সমস্ত ইউজার এই সুবিধা পাবেন না। আপাতত উইন্ডোজ (Windows) ও আইওএস (iOS) সিস্টেম ব্যবহারকারীদের জন্য এই ফিচার রোল আউট করা হয়েছে। আবার ব্যক্তিগত চ্যাট (Individual) এর ক্ষেত্রেই এই সুবিধা মিলবে, অর্থাৎ হোয়াটসঅ্যাপ গ্রুপ ইউজারদের জন্য এই ফিচার নয়। সেক্ষেত্রে আপনি যদি উল্লেখিত দুটি সিস্টেমের ইউজার হন তাহলে নিশ্চয়ই বন্ধুদের সাথে ছোট স্ক্রিনের স্মার্টফোনের বদলে ডেস্কটপের মাধ্যমে ভয়েস বা ভিডিও কল করতে চাইবেন। তাহলে দেরি না করে আসুন জেনে নিই কিভাবে WhatsApp ডেস্কটপের মাধ্যমে ভয়েস বা ভিডিও কল করা যাবে।

তবে ডেস্কটপ থেকে ভয়েস বা ভিডিও কল করার আগে কয়েকটি দিক আপনাকে মাথায় রাখতে হবে। যেমন – আপনার সিস্টেমটি কে অবশ্যই উইন্ডোজ ১০ ৬৪-বিট ভার্সন ১৯০৩ বা তার নতুন হতে হবে। আবার আপনি যদি ম্যাক ইউজার হন তাহলে ম্যাকওএস ১০.১৩ বা তার নতুন ভার্সন ব্যবহার করা বাধ্যতামূলক। এছাড়াও অডিও আউটপুট ডিভাইস, মাইক্রোফোন ও ক্যামেরা থাকা জরুরি।

কিভাবে WhatsApp ডেস্কটপ ভার্সনের মাধ্যমে ভয়েস বা ভিডিও কল করা যাবে

১. সর্বপ্রথম আপনার সিস্টেমে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সনটি ডাউনলোড করুন।

২. এবার স্মার্টফোনের মাধ্যমে কিউআর কোড স্ক্যান করে অ্যাপটি কনফিগার করুন।

৩. এবার কোনো চ্যাটে যান। এখানে উপরে ডান দিকের কোণায় ভয়েস ও ভিডিও কল বাটন দেখতে পাবেন।

৪. আপনি ভয়েস কল করতে চাইলে এবার ভয়েস কল বাটন অথবা ভিডিও কল করতে চাইলে ভিডিও কল বাটনে ক্লিক করতে পারেন।

Thanks For You Reading The Post We are very happy for you to come to our site. Our Website Domain name https://www.techdunia.info/.
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন