সস্তায় নতুন পকেট এসি আনলো Sony,গরমে কষ্টের দিন শেষ

সস্তায় নতুন পকেট এসি আনলো Sony,গরমে কষ্টের দিন শেষ

 

Reon Pocket 2


গত বছর জনপ্রিয় টেক সংস্থা Sony গরমের হাত থেকে রেহাই পেতে এক অবিশ্বাস্য পকেট এসি Reon Pocket লঞ্চ করেছিল। পরিধানযোগ্য এই পকেট এসিটি বাড়ির বাইরেও শরীরকে ঠাণ্ডা করতে পারে। জাপানি কোম্পানিটি চলতি বছরে এর উত্তরসূরী Reon Pocket 2 নিয়ে এবার হাজির হল। ডিজাইনের দিক থেকে এসি দুটির মধ্যে বিন্দুমাত্র পার্থক্য না থাকলেও, Reon Pocket 2 শরীরকে আরও বেশী ঠান্ডা করতে পারে এবং হিট অবজার্ভেশন ক্ষমতাও Reon Pocket এসির চেয়ে যথেষ্ট বেশী। মজার ব্যাপার হল শীতকালে এটিকে হিটার হিসেবে ব্যবহার করে শরীর গরম করাও সম্ভব।

Sony জানিয়েছে যে Reon Pocket 2 এসিটি অ্যাপের মাধ্যমে সহজেই নিয়ন্ত্রণ করা যায়। আরও সুবিধার কথা বললে, পকেট এসিটি ঘাম বা জল জনিত কারণে কোনো সমস্যায় পড়বে না। ফলে ছোটোখাটো ব্যায়াম করার সময়ও আপনি আরাম উপভোগ করতে পারবেন। ঠান্ডা বা গরমের জন্য শরীরের যে অংশটির সাথে এসিটি সংযুক্ত থাকে সেই অংশটি স্টেইনলেস স্টীল দ্বারা নির্মিত।

অভিনব এই ডিভাইসটি গত বছর লঞ্চ হওয়ার সাথে সাথে জনপ্রিয়তা পেয়েছিল। সনি-র তরফে জানানো হয়েছিল, লঞ্চের এক সপ্তাহের মধ্যে Reon Pocket ৪.৬ কোটি টাকার ব্যবসা করছে। Reon Pocket বা Reon Pocket 2 এই সৃষ্টিগুলো সোনির স্টার্টআপ অ্যাকসিলারেশন প্রোগ্ৰামের (Start-up Acceleration Programme) অন্তর্গত। এগুলো আসলে ছোট খাটো স্টার্টআপ ও বিজনেস অপারেশনের নিরিখে সংস্থার ক্রিয়েটিভ আইডিয়া।

Reon Pocket 2 এয়ার কন্ডিশনারকে একটি বিশেষ ধরণের ইনার ওয়ারের সাথে পরিধান করা যেতে পারে, কিন্তু Sony চেষ্টা করছে যাতে যেকোনো রকম পোশাকের সাথে এটিকে ব্যবহার করা যায় তাতে এসিটির গ্ৰহণযোগ্যতা আরও বাড়বে। Reon Pocket 2 এয়ার কন্ডিশনারটির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১০,৩০০ টাকা। দুর্ভাগ্যের বিষয় এসিটি শুধু জাপানেই বর্তমানে পাওয়া যাবে।

Previous Post
Next Post

post written by:

0 Comments: