Xiaomi Mi 11 Ultra স্মার্টফোনের ক্যামেরায় 120X জুম চমক! এই প্রথম ইন-বিল্ট ডিসপ্লে

 

Xiaomi Mi 11 ultra

Xiaomi Mi 11 Ultra-র ক্যামেরা ফিচার্সে মুগ্ধ হবেন যে কেউ! এই ক্যামেরায় 120X zoom থাকছে, তার সঙ্গেই থাকছে একটি বিল্ট-ইন ডিসপ্লে। অর্থাৎ ক্যামেরা সেটআপেই একটি ডিসপ্লে দেওয়া হয়েছে।




হাইলাইটস

  • Mi 11 Ultra মডেলের ক্যামেরা বাজিমাত করতে চলেছে Xiaomi
  • রয়েছে, 120X Ultra Pixel AI ক্যামেরা, একটি ট্রিপল LED ফ্ল্যাশ ইউনিট এবং একটি ছোট্ট সেকেন্ডারি স্ক্রিন।
  • এই সেকেন্ডারি স্ক্রিন অনেক কাজে আসতে পারে। তার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল, স্ক্রিনটি ফোনে যে কোনও অ্যাপ ডিসপ্লে করতে পারে।

কিছু দিন আগেই বিশ্ববাজারে লঞ্চ করেছে Mi 11। আর সেই সঙ্গেই জল্পনাও শুরু হয়েছিল Mi 11 ফ্ল্যাগশিপ সিরিজের আর এক নতুন মডেল নিয়ে। এবার এক ফিলিপিনো ইউটিউবার (Tech Buff PH) সেই জল্পনাই আরও উস্কে দিলেন। Mi 11 Ultra মডেলের ছবি ও ভিডিয়ো শেয়ার করলেন। সেখান থেকে পরিষ্কার, এখনও অবধি এত চমৎকার ক্যামেরা সেটআপ কোনও ফোনেই দেয়নি Xiaomi।

ভিডিয়োটি তুলে নেওয়া হলেও, রয়ে গিয়েছে ছবি। সম্প্রতি সেই ডিভাইস Eurasian Economic Commission (EEC) এবং Bureau of Indian Standards (BIS) থেকে সার্টিফিকেশন পেয়েছে, যার মডেল নম্বর M2012K1G এবং কোডনেম 'স্টার'। জনপ্রিয় সেই ইউটিউবারের দাবি, এই ফোনটিই আসলে Mi 11 Ultra। পাশাপাশিই ইঙ্গিত এ-ও মিলেছে যে, একবার যখন ফোনটি BIS সার্টিফিকেশন পেয়ে গিয়েছে, ভারতে শীঘ্রই লঞ্চ হবে।

 Xiaomi যে অফিশিয়াল ভিডিওটি শেয়ার করেছে, তাতে Xiaomi Mi 11 Ultra-র দুটি রঙের অপশন দেখানো হয়েছে: একটি কালো এবং আর একটি সাদা। ফোনটি এক ঝলক দেখলে যে কারও প্রথমেই নজর কাড়বে, ফোনের ক্যামেরা বাম্প। বীভৎস এই ক্যামেরা মডিউলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকছে, যাতে একটি পেরিস্কোপ জ়ুম লেন্স দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

Mi 11 Ultra মডেলের ক্যামেরাই বাজি হতে চলেছে Xiaomi-র। রয়েছে, 120X Ultra Pixel AI ক্যামেরা, একটি ট্রিপল LED ফ্ল্যাশ ইউনিট এবং একটি ছোট্ট সেকেন্ডারি স্ক্রিন। এই সেকেন্ডারি স্ক্রিন অনেক কাজে আসতে পারে। তার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হল, স্ক্রিনটি ফোনে যে কোনও অ্যাপ ডিসপ্লে করতে পারে। এমনকী রিয়ার ক্যামেরা ব্যবহার করেই সেলফি তুলতেও সাহায্য করবে এই স্ক্রিন।

Mi 11 Ultra-র অন্যান্য স্পেসিফিকেশনস -

Xiaomi Mi 11 Ultra মডেলে একটি 6.8 ইঞ্চির OLED স্ক্রিন দেওয়া হয়েছে, যাতে কার্ভড এজেসও থাকছে। এই স্ক্রিন WQHD+ রেজেলিউশন অফার করবে যার রিফ্রেশ রেট 120Hz। ডিসপ্লের ঠিক উপরের বাঁ দিকে পাঞ্চ-হোল কাট থাকছে। সেখানেই ফ্রন্ট ফেসিং সেন্সর হিসেবে একটি 20MP সেলফি ক্যামেরা থাকবে। স্ক্রিনের প্রোটেকশনের জন্য Corning Gorilla Glass Victus দেওয়া হচ্ছে। এছাড়াও ফোনটি ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্সের জন্য IP68 রেটিং-সহ লঞ্চ হবে।


প্রসেসর হিসেবে এই Mi 11 Ultra ফোনে Qualcomm-এর Snapdragon 888 চিপসেট দেওয়া হচ্ছে, যা পেয়ার করা থাকবে LPDDR5 RAM এবং UFS 3.1 স্টোরেজের সঙ্গে। হ্যান্ডসেটে 5,000mAh ব্যাটারি থাকছে, যা 67W ফাস্ট ওয়্যারড চার্জিং, 67W ওয়্যারলেস চার্জিং, এবং 10W রিভার্স চার্জিং সাপোর্ট করবে।

ক্যামেরা অপশনে এই মুহূর্তে মার্কেটের অন্যান্য স্মার্টফোনকে টেক্কা দেবে Mi 11 Ultra। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে 50MP প্রাইমারি ক্যামেরা, 48MP ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 48MP পেরিস্কোপ টেলিফোটো লেন্স দেওয়া হচ্ছে। বিভিন্ন রিপোর্ট থেকে জানা গিয়েছে, 10x অপ্টিক্যাল জুম সাপোর্ট করবে। মনে করা হচ্ছে, এই Xiaomi Mi 11 Ultra মডেলেই Harman Kardon ডুয়াল স্পিকার্স এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার দেওয়া হতে পারে। XDA Developers-এর একটি রিপোর্টে বলা হচ্ছে, MIUI 12.5 অপারেটিং সিস্টেম দ্বারাই চালিত হবে ফোনটি।
Thanks For You Reading The Post We are very happy for you to come to our site. Our Website Domain name https://www.techdunia.info/.
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন