Latitude 7320 Detachable 2-in-1 ল্যাপটপ লঞ্চ করলো,ব্যবহার করা যাবে ট্যাব হিসেবেও

 

dell-latitude-7320-detachable-2-in-1-laptop-launched-with-intel-core-i7-cpu-price-specifications



আমেরিকান বহুজাতিক প্রযুক্তি সংস্থা Dell তাদের ল্যাটিটিউড সিরিজের নব্যতম সদস্য Latitude 7320 Detachable 2-in-1 ল্যাপটপটির থেকে পর্দা সরালো। ল্যাপটপটির নামে থাকা ‘ডিটাচেবল’ শব্দটি স্পষ্ট জানান দিচ্ছে যে, ল্যাপটপটিতে থাকা সরু বেজেলযুক্ত স্ক্রিনকে ইউজাররা ইচ্ছানুসারে মূল স্ট্রাকচারের থেকে খুলে পৃথক করে ফেলতে পারে, ফলে এটি হলো একাধারে ল্যাপটপ ও অন্যদিকে ট্যাব। এই ২-ইন-১ ল্যাপটপটিতে থাকছে ইন্টেল প্রসেসর (AMD ভ্যারিয়েন্ট উপলব্ধ নয়), একাধিক র‌্যাম এবং স্টোরেজ কনফিগারেশনের বিকল্প এবং নিরাপত্তাজনিত বিল্ড-ইন ফিচারও। তাহলে আসুন দেখে নেওয়া যাক নবাগত এই ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন।

Dell Latitude 7320 Detachable 2-in-1 ল্যাপটপের দাম ও লভ্যতা :

ডেল ল্যাটিটিউড ৭৩২০ ডিটাচেবল ২-ইন-১ মডেলটির প্রারম্ভিক মূল্য রাখা হয়েছে ১,৫৪৯ ডলার (প্রায়, ১.১৫ লাখ টাকা)। এই ল্যাপটপটি শুধুমাত্র ধূসর রঙের ভ্যারিয়েন্টে এসেছে। আপাতত ল্যাপটপটি মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে। যদিও আন্তর্জাতিক বাজারে কত দিনের মধ্যে মডেলটিকে উপলব্ধ করা হবে তা এখনো প্রযুক্তি সংস্থাটি জানায়নি।

Dell Latitude 7320 Detachable 2-in-1 ল্যাপটপের স্পেসিফিকেশন :

ডেলের এই নবাগত মডেলটির ডিসপ্লে ২৮৮.৪x২০৭.৯x৮.৪ মিমি পরিমাপযুক্ত এবং এটির ওজন মাত্র ৮৫১ গ্রাম। সুতরাং, ইউজাররা যেখানে খুশি এই ল্যাপটপটিকে নিজেদের সাথে বহন করতে পারবেন। মডেলটিতে থাকছে, উইন্ডোজ ১০ প্রো, উইন্ডোজ ১০ হোম ও উইন্ডোজ ১০ এন্টারপ্রাইজ (উইন্ডোজ অ্যাস অফ সার্ভিস বা WaaS) -এই তিন প্রকারের অপারেটিং সিস্টেমের বিকল্প। ল্যাপটপটি ১,৯২০x১,২৮০ পিক্সেল রেজোলিউশন যুক্ত ১৩ ইঞ্চির ফুল-এইচডি প্লাস ডিসপ্লে সহ এসেছে। এতে রয়েছে, কর্নিং গরিলা গ্লাস ডিএক্স -এর সুরক্ষা সহ ৫০০ নিট অব্দি স্ক্রিন ব্রাইটনেস। হার্ডওয়্যার সিস্টেমের কথা বললে, এতে থাকছে ১১তম প্রজন্মের ইন্টেল কোর i7 vPro প্রসেসর। একাধিক স্টোরেজ বিকল্পের মধ্যে থাকছে, ১৬ জিবির LPDDR4X এসডি র‌্যাম এবং ১ টিবি পর্যন্ত PCIe M.2 PCIe এসএসডি।

কনেক্টিভিটির জন্য এতে রয়েছে, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.১, কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্স২০ চিপসেটের সাথে থাকছে অপশানাল মোবাইল ব্রডব্যান্ড সংযোগ, দুটি থান্ডারবোল্ট ৪ পোর্ট, একটি অডিও জ্যাক এবং একটি অপশনাল টাচ ফিঙ্গারপ্রিন্ট রিডার। উৎকর্ষ মানের সাউন্ড সিস্টেমের জন্য ল্যাটিটিউড সিরিজের নব্যতম মডেলটিতে পাওয়া যাবে, ওয়েভস ম্যাক্সএক্সঅডিও প্রো প্রযুক্তি ( Waves MaxxAudio Pro technology) সহযোগে আসা দুটি স্টেরিও স্পিকার ও দুটি ডুয়াল-অ্যারে (dual-array) মাইক্রোফোন।

ডেল ল্যাটিটিউড ৭৩২০ ডিটাচেবল ২-ইন-১ ল্যাপটপে রয়েছে, ৪০ ওয়াটআওয়ার ব্যাটারি, যা এক্সপ্রেসচার্জ ২.০ (ExpressCharge 2.0) সাপোর্ট করে। ভিডিও কলিংয়ের জন্য ল্যাপটপটির স্ক্রিনের উপরি অংশে রয়েছে একটি ১০৮০পি রেজোলিউশন যুক্ত ৫ মেগাপিক্সেল ওয়েবক্যাম। এছাড়া, ল্যাপটপের পেছনে ৮ মেগাপিক্সেলের রিয়ার ফেসিং ক্যামেরাও বর্তমান। সেন্সরের মধ্যে ইউজাররা পেয়ে যাচ্ছেন, জাইরোস্কোপ (gyroscope), ই-কম্পাস (e-compass) বা ম্যাগনেটোমিটার (magnetometer), অ্যাকসিলেরোমিটার (accelerometer), জিপিএস (শুধুমাত্র WWAN কার্ড উপলব্ধ) এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর।

পরিশেষে আসা যাক, ডেল সংস্থাটির লঞ্চ করা ল্যাটিটিউড ৭৩২০ ডিটাচেবল ২-ইন-১ ল্যাপটপের অন্যতম বিশেষত্ব, অর্থাৎ নিরাপত্তাজনিত বিল্ড-ইন ফিচারগুলির প্রসঙ্গে। সেক্ষেত্রে জানিয়ে রাখি, উইন্ডোজ হ্যালো, স্মার্টকার্ড রিডার এবং কন্টাক্টলেস স্মার্টকার্ড রিডারের মতো বহুবিধ অপশনাল সিকিউরিটি ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে এই ল্যাপটপে।

Thanks For You Reading The Post We are very happy for you to come to our site. Our Website Domain name https://www.techdunia.info/.
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন