Oppo Reno 5Z অবশেষে সিঙ্গাপুরে লঞ্চ হল

Oppo Reno 5Z অবশেষে সিঙ্গাপুরে লঞ্চ হল

 Oppo Reno 5Z বহু জল্পনা-কল্পনার পর অবশেষে সিঙ্গাপুরে লঞ্চ হল। গত কয়েক মাস ধরেই এই ফোনটিকে আমরা বিভিন্ন সার্টিফিকেশন সাইটে দেখতে পেয়েছিলাম। অবশেষে চিনা স্মার্টফোন কোম্পানিটি আজ এই ফোনের ওপর থেকে পর্দা সরিয়েছে। Oppo Reno 5Z ফোনের স্পেসিফিকেশনের সাথে অনেক মিল রয়েছে সদ্য ভারতে লঞ্চ হওয়া Oppo F19 Pro+ 5G এর। এই ফোনেও পাওয়া যাবে ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা ও ৪,৩১০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি।

oppo reno 5z specification


Oppo Reno 5Z এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের অপ্পো রেনো ৫ জেড এর পরিমাপ ১৬০.১ x ৭৩.৪ x ৭.৮ মিমি এবং ওজন ১৭৩ গ্রাম। এই ফোনটি কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন ও ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে শহরে এসেছে। এ আসপেক্ট রেশিও ২০:৯, স্ক্রিন টু বডি রেশিও ৯০.৮ শতাংশ, রিফ্রেশ রেট ৬০ হার্টজ, টাচ স্যাম্পেলিং রেট গেমিং মোডে ১৮০ হার্টজ এবং পিক ব্রাইটনেস ৮০০ নিটস। আবার এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে Oppo Reno 5Z সামনে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এ ক্যামেরাগুলি হল ১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স (এফ/২.২), ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স (এফ/২.৪), ২ মেগাপিক্সেল মনো ক্যামেরা (এফ/২.৪)। 

ফোনটি ৪,৩১০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ৩০ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড কালারওএস ১১ কাস্টম স্কিনে চলে। এতে এনএফসি সাপোর্ট করবে।

Oppo Reno 5Z এর দাম

অপ্পো রেনো ৫ জেড এর দাম রাখা হয়েছে ৫২৯ সিঙ্গাপুর ডলার, যা প্রায় ২৯,২৯০ টাকার সমান। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। ফোনটি ফ্লুইড ব্ল্যাক ও কসমো ব্লু কালারে পাওয়া যাবে। অন্যান্য মার্কেটে ফোনটি কবে আসবে সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Previous Post
Next Post

post written by:

0 Comments: